রবিবার, ২৭ নভেম্বর ২০২২ ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

দেবিদ্বারে চেয়ারম্যান প্রার্থীর পুকুরে বিষ ঢেলে ১০লক্ষ টাকার মাছ নিধন

শাহীন আলম, দেবিদ্বার প্রতিনিধিঃ

রোজ শনিবার, ২০ ফেব্রুয়ারী ২০১৬ইং(মুরাদনগর বার্তা ডটকম):

কুল্লিার দেবিদ্বার বড়শালঘরে রাজনৈতিক শত্রুতার জের ধরে পুকুরে বিষ ঢেলে প্রায় ১০লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে প্রতিপক্ষ। এ  অমানবিক ঘটনাটি ঘটেছে দেবিদ্বার উপজেলার ১নং বড়শালঘর ইউনিয়নের ছংচাইল বাজারের পাশে আলহাজ্ব মো: ইউনুছ ভূঞা মাস্টারের পুকুরে। ক্ষতিগ্রস্থ ইউনুছ মাস্টার জানান, ১নং বড়শালঘর ইউপি নির্বাচনে আ’লীগ থেকে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় কাল হয়ে দাঁড়িয়েছে। আমি এ মাছ বিক্রি করে ওই অর্থ দিয়ে নির্বাচনে অংশ নিতে চেয়েছিলাম কিন্ত প্রতিপক্ষ একটি অপরাজনৈতিক শক্তি আমাকে পথে বসিয়ে দিয়েছে। আমার আর কোন পথ নেই।

ছংচাইল প্রভাতী ফিস ফিড লি:’র ডা: মো: সেলিম খান জানান, পুকুরে কোন ধরণের গ্যাস বা মাছ অক্সিজেন স্বল্পতা দেখা যায়নি, প্রাথমিক ভাবে প্রমাণ পাওয়া গেছে বিষাক্ত বিষ প্রয়োগে এ পুকুরের মাছ মারা হয়েছে।

স্থানীয়রা জানায়, মো: ইউনুছ ভূঞা (মাস্টার) বড়শালঘরের কৃতিসন্তান, তিনি ছাত্রসময়ে থেকেই বঙ্গবন্ধুর আর্দশের রাজনীতির সাথে উৎপোত জড়িয়ে আছে এবং এলাকায় বেশ সুনামের সাথে বসবাস করে আসছেন তার কোন শত্রু আছে পরজনমেও কেউ বিশ্বাস করবেনা একমাত্র ১নং বড়শালঘর ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়াই তার এ ক্ষতি হয়। ক্ষতিগ্রস্থ ইউনুছ ভূঞা এ ১০লক্ষ টাকার মাছ নিধনে বাকরুদ্ধ হয়ে পড়ে ।

বীর মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন ডেপুটি কমান্ডার আবদুল  আলীম জানায়, এ  অমানবিক কাজটি যে বা যারা করেছে ইউনিয়ন মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং প্রশাসনের কাছে এর সুষ্ঠু তদন্ত করে আইনি বিচার প্রার্থনা করছি।

এব্যাপরে দেবিদ্বার উপজেলা সহকারি (ভূমি) মো: দাউদ হোসেন চৌধুরী বলেন, এ ব্যাপারটি অত্যান্ত নিন্দনীয় একটি কাজ । যে বা যারা এ অমানবিক কাজের সাথে সম্পৃক্ত তাদের উচিত বিচার হওয়া প্রয়োজন।

ক্ষতিগ্রস্থের ছেলে মো : ছফিউল্লাহ জানায়, আমার বাবার জনপ্রিয়তাই প্রতিপক্ষের ঘুম হারাম হয়ে গেছে। আমার বাবাকে ধমিয়ে রাখার জন্যই আমাদের এ ক্ষতি করা হয়েছে।

তিনি আরও বলেন,   আমরা যেন নির্বাচন না করতে পারি এবং চেয়ারম্যান প্রার্থী থেকে সরে আসি এ জন্যই আমাদেরকে পথে বসিয়ে দিয়েছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন, আপনার রাজনৈতিক জীবন দর্শন ও জাতির জনক বঙ্গবন্ধুকে ভালোবাসাই কি আমাদের অপরাধ ?

print

কুমিল্লা : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন