মঙ্গলবার, ২৪ মে ২০২২ ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে পল্লী বিদ্যুৎ সমিতির অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু, দুই সদস্যের তদন্ত কমিটি গঠন

রায়হান চৌধুরীঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলায় নিজ জমিতে ধান কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জীবন মিয়া(৬০) নামের এক বৃদ্ধা কৃষকের মৃত্যু হয়েছে। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির-১ এর কোম্পানীগঞ্জ জোনাল অফিসের অবহেলার কারনেই এই কৃষকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের গুঞ্জুর গ্রামে এই ঘটনা ঘটে।

কৃষক জীবন মিয়া(৬০) উপজেলার গুঞ্জুর গ্রামের মৃত্যু গফুর মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত তিন দিন পূর্বে ঝড়ে বৈদ্যুতিক তারটি ঝুলে পড়ে। তার পরই স্থানীয়রা কোম্পানীগঞ্জ জোনাল অফিসকে অবহিত করে। কিন্তু বিদ্যুৎ অফিস বিষয়টিকে অবহেলা করায় মঙ্গলবার সকালে গুঞ্জুর গ্রামের মধ্য পাড়ার দুধ মিয়ার ছেলে ভুলু মিয়া(৫৫) মাথায় করে খড় নেওয়ার সময় ঝুলন্ত বৈদ্যুতিক তারে সাথে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হলে তাৎখনিক স্থানীয়রা আবার কোম্পানীগঞ্জ জোনাল অফিসকে অবহিত করে। পরে বিকেলে জীবন মিয়া ধান কাটতে গেলে হঠাৎ করেই ওই ঝুলন্ত বিদ্যুৎতের তার পিঠে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

স্থানীয়দের অভিযোগ বিদ্যুৎ অফিস সাথে সাথে প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহন করলে আজ এমন ঘটনাটি ঘটতোনা। যেসব কর্মকতার্দের অবহেলার কারনে জীবন মিয়াকে প্রাণ দিতে হয়েছে তাদের বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহনেরও দাবী জানায়।

এ বিষয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির-১ এর কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাদেকুর রহমান বলেন, এই ঘটনায় মুরাদনগর থানায় একটি ইউডি মামলা হয়েছে।

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন