মঙ্গলবার, ২৪ মে ২০২২ ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

‘অপরাজিত’ ফিল হিউজের ৬৪ নম্বর জার্সি

ক্রিকেটের পিচেই ঝরে যাওয়া ২৫ বছরের ফিল হিউজের প্রতি শ্রদ্ধা জানাতে অস্ট্রেলিয়ার একদিনের ক্রিকেট দলের ৬৪ নম্বর জার্সি চিরতরে তুলে রাখা হবে।
huse
শুক্রবার সিডনী ক্রিকেট গ্রাউন্ডে এক সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন হিউজের শোকে বিহ্বল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক মাইকেল ক্লার্ক।

সংবাদ সম্মেলনে হিউজের স্মৃতিচারণ করতে গিয়ে বারবার কান্নায় ভেঙ্গে পড়েন ক্লার্ক। হিউজকে নিজের ছোট ভাই বলে সম্বোধন করেন ক্লার্ক।

ক্লার্ক বলেন, ‘ভাবতেই খারাপ লাগছে হিউজকে আর ড্রেসিং রুমে পাওয়া যাবে না। হিউজ দেশের জন্য ক্রিকেট খেলত। তাকে হারিয়ে আমরা দুর্বল হয়ে পড়েছি। হিউজের মৃত্যুতে যে বেদনা তা ভাষায় প্রকাশ করা সম্ভব না। তার আত্মা শান্তিতে থাকুক এই প্রার্থনা করি।’

ক্লার্ক বলেন, ‘দলের হয়ে ২৬ টি টেস্ট খেলেছেন হিউজ। ড্রেসিংরুমে হিউজের অভাব কোনোদিন পূর্ণ হবে না।’

তিনি বলেন, ‘হিউজের প্রতি শ্রদ্ধা জানাতে যা কিছু করণীয় সবই করা হবে। হিউজের প্রতি সম্মান জানাতে গত রাতে আমি ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে হিউজের একদিনের খেলার জন্য ব্যবহৃত ৬৪ নম্বরের জার্সি চিরদিনের জন্য তুলে রাখার প্রস্তাব করেছিলাম। ক্রিকেট অস্ট্রেলিয়া এই প্রস্তাবে রাজি হয়েছে।’

হিউজের প্রতি শ্রদ্ধা জানানোয় বিশ্ববাসীকে কৃতজ্ঞতা জ্ঞাপন করতেও ভোলেননি অসি অধিনায়ক।

এদিকে প্রয়াত ক্রিকেটার হিউজের প্রতি শ্রদ্ধা জানাতে ৪ ডিসেম্বর ভারতের বিপক্ষে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট ম্যাচও পিছিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন