শুক্রবার, ২০ মে ২০২২ ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

কুবিতে ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা

মো: মোশাররফ হোসেন মনিরঃ

১০ এপ্রিল ২০১৫ ইং (মুরাদনগর বার্তা ডটকম):

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও ব্যবসায় শিক্ষা অনুষদ শাখা ছাত্রলীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করা হয়েছে। তিন দিনের ব্যবধানে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক পাল্টাপাল্টি এ কমিটি ঘোষণা করেন। এতে ক্যাম্পাসে উভয় কমিটি নিয়ে উত্তেজনা বিরাজ করছে। এই অবস্থায় ছাত্রলীগের কর্মীসভায় যোগ দিতে আগামীকাল শনিবার ক্যাম্পাসে আসছেন কেন্দ্রীয় নেতারা।

সূত্র জানায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুর রহমান মাসুম চলতি মাসের ৭ তারিখে তিন মাসের জন্য ব্যবসায় শিক্ষা অনুষদ এবং ৮ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। দুটি কমিটিতেই বঞ্চিত হয় যুগ্ম আহ্বায়ক আল আমিন অর্ণব এবং সৈয়দ শাহরিয়ার মাহমুদের অনুসারীরা। এরপরই আহ্বায়ক যুগ্ম আহ্বায়কদের সঙ্গে  পরামর্শ না করে কমিটি ঘোষণার অভিযোগ তুলে যুগ্ম আহ্বায়কদ্বয় আজ শুক্রবার দুটি হল ও চারটি অনুষদে এক বছরের জন্য কমিটি ঘোষণা করেন।

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে ৭১ সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বিজ্ঞান অুনষদ, কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ব্যবসায় শিক্ষা অনুষদে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। এদিকে, ছাত্রলীগের কর্মীসভায় যোগ দিতে আগামীকাল শনিবার কুবি ক্যাম্পাসে আসছেন কেন্দ্রীয় নেতারা। কেন্দ্রীয় নেতাদের সামনে নিজেদের শক্ত অবস্থান জানান দিতে উভয় গ্রুপই তৎপর। কর্মীসভা এবং ঘোষিত কমিটি নিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

পাল্টাপাল্টি কমিটি ঘোষণা নিয়ে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতির সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।
তবে কেন্দ্রীয় সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক এরশাদুর রহমান চৌধুরী বলেন, “আহ্বায়ক ইচ্ছা করলে কমিটি ঘোষণা করতে পারেন। তবে বাংলাদেশ ছাত্রলীগ যেহেতু সুশৃঙ্খল একটি সংগঠন তাই কমিটি ঘোষণা করার পূর্বে যুগ্ম আহ্বায়কদের সঙ্গে  পরামর্শ করে নেওয়াই ভাল। কিন্তু ইচ্ছা করলেই যুগ্ম আহ্বায়করা কমিটি ঘোষণা করতে পারেন না।”

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন