শুক্রবার, ২০ মে ২০২২ ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

কুমিল্লায় এই প্রথম অটোমেশন সিস্টেম চালু হলো দেবিদ্বারের মোহনপুর উচ্চ বিদ্যালয়

মো: শাহীন আলম, দেবিদ্বার প্রতিনিধিঃ

রোজ শুক্রবার, ১৭ জানুয়ারী ২০১৬ইং(মুরাদনগর বার্তা ডটকম):

কুমিল্লায় এই প্রথম বারের মত দেবিদ্বার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ে ”অটোমেশন সিস্টেম” চালু করা হলো বলে জানান কুমিল্লা-৪ (দেবিদ্বার) থেকে নির্বাচিত সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি। শুক্রবার দেবিদ্বার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ে অটোমেশন সিস্টেমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত ছাত্র/ছাত্রী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এ সিস্টেমের ফলে এখন থেকে ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের হাজিরা ইলেক্ট্রনিক্স পদ্ধতিতে গ্রহন করা হবে। ছাত্র ছাত্রীদের পরীক্ষার ফলাফল বিবরনীও অটোমেশন পদ্ধতীতে প্রকাশ করা হবে এবং এই পদ্ধতীতে ছাত্র ছাত্রীদের সকল প্রকার তথ্য সংগ্রহ করা হবে, যা বিশ্বের যে কোন প্রান্ত থেকে অনলাইনের মাধ্যমে দেখা যাবে।

মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি শাহাদাৎ হোসেন মিঠুর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু তালেব, দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি হাজী আবুল কাশেম ওমানী, মোহনপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।  আরো বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী আলমঙ্গীর হোসেন, দেবিদ্বার সুজাত আলী সরকারী কলেজের সাবেক জিএস আব্দুল মান্নান মোল্লা, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক, জেলা সেচ্ছাসেবকলীগ নেতা মোঃ সাদ্দাম হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসন রুবেল প্রমুখ।

print

ব্রেকিং নিউজ : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন