বুধবার, ২৫ মে ২০২২ ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

ত্বকের তৈলাক্তভাব যেভাবে দূর করেন বিদ্যা বালান

লাইফস্টাইল ডেস্কঃ

বলিউড অভিনেত্রী বিদ্যা বালান কোটি তরুণের স্বপ্নকন্যা। রূপচর্চার ব্যাপারে তিনি খুবই খুঁতখুঁতে। সব সময় প্রাকৃতিক উপাদানেই বিশ্বাস রাখেন। ত্বকে এমন কিছু ব্যবহার করেন না, যার পার্শ্বপ্রতিক্রিয়ায় ত্বকের ক্ষতি হতে পারে।

অভিনেত্রী বিদ্যা বালনের রূপে মুগ্ধ অনেকেই। দক্ষিণ ভারতীয় বিদ্যা বালানের ত্বক অয়েলি অর্থাৎ তৈলাক্ত। আমাদের অনেকের মতোই বিদ্যার মুখে কারণে-অকারণে অতিরিক্ত তেল জমে। এ সমস্যা খুব সহজেই মেটাতে পেরেছেন বিদ্যা। তবে এতে কিন্তু তিনি কোনো নামিদামি ব্র্যাণ্ডের ওপর ভরসা রাখেননি। যে সব সামগ্রী ত্বকের জন্য উপযোগী, সেটাই ব্যবহার করেন। যদি সেটি অল্প দামেরও হয়। আর সেটি বিদ্যা বাকিদেরও অনুসরণ করতে পরামর্শ দিয়ে থাকেন।

ত্বকের তৈলাক্তভাব যেভাবে দূর করেন বিদ্যা বালান

তৈলাক্ত ত্বকের সৌন্দর্য

নিজের ত্বকের যত্ন কীভাবে নেন বিদ্যা বালন, সম্প্রতি জানিয়েছেন সেই সিক্রেট। ত্বক তৈলাক্ত করতে অয়েল ফ্রি ক্লিনজার ব্যবহার করেন বিদ্যা। বারবার মুখ পরিষ্কার করেন ওয়াইপ দিয়ে। মেকআপ তুলতেও তিনি ব্যবহার করেন ওয়াইপ। হার্বাল ফেসওয়াশ ব্যবহার করেন কোটি তরুণের মনের সুন্দরী এ অভিনেত্রী। আর বডিওয়াশ হিসেবে ব্যবহার করেন গোলাপ ও লেবুর সুগন্ধী।

ত্বকের তৈলাক্তভাব যেভাবে দূর করেন বিদ্যা বালান

কাজল কালো চোখের আহবান

চোখের সৌন্দর্যের প্রতি বিশেষ যত্ন দেন বিদ্যা বালান। তার সুন্দর চোখে যে কাজল ব্যবহার করেন তা আসে পাকিস্তান থেকে। যদিও সেই ব্র্যান্ডটি এখন পাওয়া যায় ভারতেও! চোখের জন্য হার্বাল কাজল ব্যবহার করতেই বেশি পছন্দ করেন বিদ্যা। বিদ্যা বালান আই মেকআপের ওপর গুরুত্ব দিয়ে থাকেন। তিনি মনে করেন এর ফলে চোখে আলাদা সৌন্দর্য ফুটে ওঠে।

ত্বকের তৈলাক্তভাব যেভাবে দূর করেন বিদ্যা বালান

ঘন কালো চুলের জাদু

বিদ্যার ঘন কালো চুলে মুগ্ধ হয়েছে অসংখ্য তরুণ। চুলে নিয়মিত তেল লাগান তিনি। যে কারণে চুল লম্বা ও কালো থাকে তার। আগের দিন রাতে চুলে তেল লাগিয়ে রাখেন বিদ্যা। পরদিন শ্যাম্পু করেন ও কন্ডিশনার ব্যবহার করেন। বিদ্যার খুশকির সমস্যা আছে। সেজন্য নিয়মিত রূপবিশেষজ্ঞের পরামর্শও নেন খুশকির যন্ত্রণা থেকে মুক্তি পেতে।

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন