বুধবার, ২৫ মে ২০২২ ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

দেবিদ্বারে ভ্রাম্যমান আদালতে ৫ ব্যাক্তিকে ১লক্ষ ৫৪ হাজার টাকা জেল জরিমানা

11665423_1009015852482902_5864210713549023338_n

মোঃ দেলোয়ার হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

রোজ সোমবার, ০৬ জুলাই ২০১৫ ইং (মুৃরাদনগর বার্তা ডটকম):

দেবিদ্বার উপজেলা সদর ও গুনাইঘর উত্তর ইউনিয়নে সোমবার দুপুরে পৃথক অভিযানে ভ্রাম্যমান আদালত পরিচালনায় খাদ্য দ্রব্য ও ভোক্তা অধিকার এবং ঔষধ শিল্প নিয়ন্ত্রন আইনে ৪ প্রতিষ্ঠানের আওতায় ৫ ব্যক্তিকে জেল জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

অভিযান পরিচালনাকালে মেয়াদ উর্ত্তিন্ন সরকারী ঔষধ বিতরন এবং বিভিন্ন বেসরকারী কোম্পানীর ঔষধ মজুদ রেখে বিক্রয়ের অপরাধে গুনাইঘর উত্তর ইউনিয়ন’র স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ গোলাম মাওলা মজুমদার(৫৪) ও একই স্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিষ্ট মোরশেদা হেপী(২৯)কে ৭৫ হাজার টাকা করে ১লক্ষ ৫০হাজার টাকা জরিমানা প্রদান অনাদায়ে ৩মাসের বিনাশ্রমে কারাদন্ডের রায় প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার সকালে উপজেলার গুনাইঘর উত্তর সরকারী স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের (ইনচার্জ) উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ডা. মোঃ গোলাম মাওলা মজুমদার কর্তৃক বিভিন্ন বেসরকারী কোম্পানীর ঔষধ মজুদ রেখে বিক্রয় এবং ফার্মাসিষ্ট মোর্শেদা হ্যাপী মেয়াদ উর্ত্তিন্ন সরকারী ক্রিমি নাশক ট্যাবলেট বিতরন করায় ক্ষুব্ধ স্থনীয় জনতা ওই স্বাস্থ্য কেন্দ্র ঘেড়াও করেন। খবর পেয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) শুভরঞ্জন চাকমা’র নেতৃত্বে একদল পুলিশ পুলিশ নিয়ে তাদের আটক করেন এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃত ওই দুই ব্যাক্তিকে ৭৫ হাজার টাকা করে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করেন। এ সময় তাদের হেফাজত থেকে বিপুল পরিমানে মেয়াদ উর্ত্তিন্ন সরকারী ও বিভিন্ন বেসরকারী কোম্পানীর ঔষধ জব্দ করা হয়।

অপর দিকে ওজনে কম দেয়ায় মাংস বিক্রেতা আবুল খায়ের(৪০)কে ১৪ দিনের বিনাশ্রমে কারাদন্ড প্রদান এবং তার ব্যবসা প্রতিষ্ঠানের সকল মাংস শিশু রিবারে হস্তান্তর, রমজানে হোটেল খোলা রেখে খাদ্য বিক্রয় করার দায়ে কামাল চা’ষ্টলের মালিক কামাল কামাল হোসেন(৫৮)কে ২হাজার টাকা জরিমানা এবং তার দোকানের সকল খাবার শিশু পরিবারের সদস্যদের মধ্যে বিতরন করা হয়, আশিক মোল্লার কনফেকশনারীতে চেতনা নাশক পানিয় বোতল সংরক্ষনের দায়ে ২ হাজার টাকা জরিমানা ও বিএসটি আইএর অননুমোদীত পানিয় ও চেতনা নাশক পানিয় জণসন্মূখ্যে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিনেটারী ইনস্পেক্টর কামরুন্নাহার ও ভূমি অফিসের কর্মচারীগন।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন