রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের মৃত্যু :মুরাদনগর দেশের বাড়ীতে চলছে শোকের মাতম

pc muradnagar2,3 comilla 20-03-15মো: মোশাররফ হোসেন মনির:

 

২০ মার্চ ২০১৫ ইং (মুরাদনগর বার্তা ডটকম):

মুরাদনগর উপজেলার ধামঘর (দঃপাড়া) গ্রামের মৃত আফছর উদ্দিনের ছেলে জয়দল হোসেন(৪২) শুক্রবার ভোর রাতে মালয়েশিয়ার মালসুফি এলাকায় একটি ষ্টাফ কোয়াটারে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন। মৃত জাহিদ মালয়েশিয়ার এইচ,এম,ইন্টারন্যাশনাল গাদার্ফ এফ,বি,এল কোম্পানীতে ৪বছর যাবত রাজমিস্ত্রী হিসেবে কর্মরত ছিলেন। জয়দল মৃত্যু কালে স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলে রেখে গেছেন।

এদিকে শুক্রবার সকালে জাহিদের মৃত্যুর সংবাদ পেয়ে তার মরদেহ না পেয়ে থামছে না স্বজনদের আহাজারি। পরিবারের লোকজনের বুক ফাঁটা কান্নায় ভারি হয়ে ওঠেছে পরিবেশ। শোকে মূহ্যমান এ ভাগ্যাহত শ্রমিকের মা-বাবা ও স্বজনদের প্রতিটি মুহুর্ত এখন শুধুই কাটছে লাশের অপেক্ষায়। থামছে না তাদের আহাজারি। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সকল মহলের লোকজন শান্তনা দিতে যাচ্ছেন শোকার্ত এই বাড়িতে। তাদের শান্তনা দেয়ার ভাষা যেন হারিয়ে ফেলেছেন এলাকার লোকজন। এদিকে তাদের মরদেহ স্বজনদের কাছে কবে নাগাদ পৌঁছাবে তা সঠিকভাবে জানাতে পারছেন না স্থানীয় প্রশাসন।

pc muradnagar, comilla1 20-03-15

এদিকে, মারা যাওয়া জয়দল হোসেনের স্ত্রী, মেয়ে ও ছেলেরা শোকে চোখের জলে বুক ভাসান। তারা তাদের বুকের ধন বাবাকে এক টুকরো হাঁড় হলেও দেখতে চান। মরদেহে হাত বুলাতে চান। বাবার শোকে তারা এখন পাগল প্রায়। স্বচ্ছলভাবে বেঁচে থাকার স্বপ্ন নিয়ে মলশিয়ায় যাওয়া জয়দল হোসেনের স্ত্রী ও সন্তানরা শোকে পাথরের মতো কেবলই কাঁদছেন। এদিকে মারা যাওয়া শ্রমিক এখনো বিদেশে যাওয়ার ঋণ পরিশোধ করতে পারেনি। ক্ষতিগ্রস্ত পরিবারটি ক্ষতিপূরণ পাওয়ার জন্য সরকারের নিকট দাবি জানিয়েছে।

মুরাদনগর থানা অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান বলেন, বিষয়টি আমারা অবহিত নয়।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন