বুধবার, ২৯ জুন ২০২২ ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরের বীর মুক্তিযোদ্ধা মানিক মিয়া’র প্রথম মৃত্যুবার্ষিকী কাল

মুরাদনগর রার্তা ডেস্কঃ

কুমিল্লা মুরাদনগর উপজেলার কোরবানপুর গ্রামের নিবাসী বীর মুক্তিযোদ্ধা মানিক মিয়ার প্রথম মৃত্যুবার্ষিকী আজ (২৭ মে) গত বছরের এই দিনে সকাল ০৫ টায় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন।

ওই দিন বাদ যোহর নামাজের পর রাষ্ট্রীয় মর্যাদায় চট্টগ্রাম হালিশহর হাউজিং এস্টেট কবরস্থানে দাফন করা হয়।

মরহুম মানিক মিয়ার আত্মার মাগফেরাত কামনা করে নগরীর হালিশহর বি-ব্লক মরহুমের বাড়ীতে কোরআন খতম, এতিমদের মধ্যে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বীর মুক্তিযুদ্ধা মরহুম মানিক মিয়া ১৯৭১ সালের ২৫ শে মার্চ কাল রাতে দামপাড়া পুলিশ লাইনে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধে অংশগ্রহণ করেন ও অস্ত্রাগার থেকে বিভিন্ন ধরনের অস্ত্র চট্টগ্রাম সিটি কলেজের ছাত্র ও প্রতিরোধযোদ্ধাদের মাঝে তুলে দেন। ২

৯শে মার্চ পাক সেনা কর্তৃক দামপাড়া পুলিশ লাইন আক্রান্ত হলে তিনি হরিণা বর্ডার হয়ে ভারতে গমন করেন, ভারতের আসাম এর মেলাঘর ট্রেনিং ক্যাম্পে প্রশিক্ষণ শেষে কুমিল্লার মুরাদনগর থানার পাক সেনাদের বিরুদ্ধে বাঙ্গরার যুদ্ধে গৌরবময় ভূমিকা পালন করেন।

রিবারের সেজো সন্তান, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) জাতীয় নির্বাহী কমিটি সদস্য ও জাসাস চট্টগ্রাম মহানগর এর সদস্য সচিব মোঃ মামুনুর রশিদ শিপন পরিবারের পক্ষ থেকে সকলের কাছে বীর মুক্তিযোদ্ধা মরহুম মানিক মিয়ার জন্য দোয়া চাওয়া হয়েছে।

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন