রবিবার, ২৯ মে ২০২২ ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে স্বাক্ষর জাল করে ভূমি খারিজের অভিযোগে আটক ১

download-15

মো: মোশাররফ হোসেন মনিরঃ

রোজ সোমবার, ২৯ জুন ২০১৫  ইং (মুরাদনগর বার্তা ডটকম): 

কুমিলার মুরাদনগরে সহকারি কমিশনার (ভূমি)’র জাকির হোসেনসহ ৪ জনের সই ও সীল জাল করে ভূয়া নামজারী করাসহ খারিজ খতিয়ান, ভূমি উন্নয়ন কর পরিশোধের রশিদ ও ডুপ্লিকেট কার্বন কপি (ডি.সি.আর) ছাপানোর বিতরন করার অভিযোগে গতকাল সোমবার বিকালে জালিয়াত চক্রের কাউছার (৩২) নামে এক এক সদস্যকে আটক করেছে মুরাদনগর থানা পুলিশ।

আটককৃত জালিয়াত চক্রের সদস্য আবু কাউছার উপজেলার বাবুটিপাড়া ইউনিয়নের লাজৈর গ্রামের ধনু মোক্তারের ছেলে।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলার লাজৈর গ্রামের ধনু মিয়া মোক্তারের ছেলে প্রতারক কাউছার জমি খারিজ করার জন্য দৈয়ারা গ্রামের মৃত ছিদ্দিকুর রহমানের মেয়ে পারভীন আক্তারকে প্রলুব্ধ করে ১০ হাজার টাকা হাতিয়ে নেয়। বিনিময়ে উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, নাজির শাহআলম, সার্ভেয়ার জামাল হোসেন ও বাবুটিপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মফিজুর রহমানের সীল ও স্বাক্ষরিত খারিজ খতিয়ান, ভূমি উন্নয়ন কর পরিশোধের রশিদ ও ডুপ্লিকেট আর্বন কপি (ডি.সি.আর) ধরিয়ে দেয়। বিষয়টি নিশ্চিত করার জন্য পারভীন আক্তার গত বুধবার উপজেলা ভূমি অফিসে আসলে ঘটনাটি ধরা পড়ে। তখন ওই মহিলা হতভম্ব হয়ে যায়।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে খারিজকারী প্রতারককে নিয়ে আসার পরামর্শ দেয়। সে মতে সোমবার দুপুরে প্রতারক কাউছারকে উপজেলা ভূমি অফিসে নিয়ে আসে। তখন তাকে জিজ্ঞাসাবাদ করলে সে ৪ জনের সই ও সীল জাল করে ভূয়া নামজারী করাসহ খারিজ খতিয়ান, ভূমি উন্নয়ন কর পরিশোধের রশিদ ও ডুপ্লিকেট কার্বন কপি (ডি.সি.আর) ছাপানোর কথা স্বীকার করে।

পরে মুরাদনগর থানায় খবর দিলে এসআই আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ উপজেলা ভূমি অফিস থেকে প্রতারক কাউছারকে থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে ঘটনার শিকার পারভীন আক্তার ও বাবুটিপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মফিজুর রহমান বাদী হয়ে মুরাদনগর থানায় পৃথক দু’টি অভিযোগ করেন।
এ বিষয়ে জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) মো: জাকির হোসেন ঘটনাটি নিশ্চিত করে বলেন, আটককৃত কাউছরকে পুলিশে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মুরাদনগর থানার এসআই আনোয়ার আবু কাউছারকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন