রবিবার, ২৯ মে ২০২২ ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে কৃষি জমি রক্ষার দাবিতে কৃষকদের মানববন্ধন

pc muradnagar, comilla 15-11-15 copy

মোঃ নাজিম উদ্দিন, স্টাফ রির্পোটার, মুরাদনগর:

রোজ রোববার, ১৫ নভেম্বর ২০১৫ ইং(মুরাদনগর বার্তা ডটকম):

কুমিল্লার মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের বাখরনগর গ্রামের মিরেরপাড় এলাকায় পাচঁ শত বিঘা ফসলি জমির পানি নিষ্কাশনের এক মাত্র মাধ্যম সরকারি খাল (হালট ভূমি) ভরাট করে বাড়ি নির্মানের প্রতিবাদে রোববার বেলা সাড়ে ১১টায় উপজেলা ভুমি অফিসের সামনে মুরাদনগর-হোমনা সড়কে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত স্থানীয় কৃষক ও জমির মালিকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কবির আহাম্মদ, ফরিদ ভূইয়া, আনিছ মিয়া, রুহুল আমিন, মিজানুর রহমান, কাউছার মিয়া, ইদ্দ্রিছ মিয়া, আলী আকবর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, ৮৫ নং বাখরনগর মৌজার, ১০১৮ নং দাগের খাল (হালট ভূমি) দিয়ে বাখরনগর মিরের পাড় পূর্ব মাঠের পানি নিষ্কাশনের জন্য ব্যবহার হচ্ছিল। কিন্তু কয়েক মাস পূর্বে একই গ্রামের মৃত আ: জব্বার ভূইয়ার ছেলে মোছলেহ উদ্দিন ভূইয়া, আ: গফুরের ছেলে আব্দুল মালেক, মৃত সুলতান আহম্মদের ছেলে আবুল কাশেম,  মৃত আব্দুস ছোবানের ছেলে লতিফ মিয়াসহ একটি প্রভাবশালী চক্র অবৈধ ভাবে মাটি ভরাট করে বাড়ি নির্মান করায় প্রায় পাচঁ শত বিঘা ফসলি জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ফসল উৎপাদন ব্যহত হচ্ছে। যাতে করে জমির মালিক ও কৃষকরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বক্তারা আরো বলেন, এ বিষয়ে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কাছে লিখিত ভাবে অভিযোগ করেও কার্যকরি কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। উল্টো দখদার চক্রটি তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বলেও তারা জানান।

তারা এব্যাপারে জেলা ও উপজেলা প্রশাসনের প্রতি অতিদ্রুত ব্যবস্থা গ্রহন করে কৃষক ও জমির মালিকদের অপুরনীয় ক্ষতির হাত থেকে রক্ষার দাবি জানান।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন