রবিবার, ২৯ মে ২০২২ ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে জাল দলিল নিয়ে আইনজীবীর বাড়ী দখল

আবুল খায়ের, বিশেষ প্রতিনিধি (মুরাদনগর বার্তা ডটকম):

কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইলে জাল দলিল নিয়ে জোরপুর্বক এক আইনজীবীর বাড়ী দখলে চেষ্টা করছে এলাকার সংঘবদ্ধ একটি প্রভাবশালী চক্র।

মঙ্গলবার আইনজীবী এড.আব্দুল্লাহ আল মামুন অভিযোগ করে বলেন, তিনি সপরিবারে ঢাকায় বসবাস করার কারণে ইউনিয়ন ভুমি অফিসের অসাধু কর্মকর্তাকে দিয়ে প্রভাবশালীরা ভুয়া খারিজ তৈরী করে গত ২৯ নভেম্বর ২২ শতাংশ সমপরিমানের বাড়ীটি দখল করার চেষ্টা চালায়। খবর পেয়ে আইনজীবীর ছোট ভাই কুমিল্লা আইনজীবী সমিতির সদস্য এড.সোয়েবুর রহমান ও চাচাতো ভাই আলআমিন ঘটনাস্থলে গিয়ে বাঁধা প্রদান করলে সংঘবদ্ধ দখলদাররা তাদেরকে মাথায় হাতে ও পায়ে কুপিয়ে জখম করে। মুমুর্ষ অবস্থায় তাদেরকে ঢামেক হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে। বিষয়টি নিয়ে এলাকায় বেশ তোলপাড়ের সৃষ্টি হয়েছে। এ নিয়ে ওই আইনজীবী এলাকার দখলদার ও হামলাকারী চক্রের হোতা আমিরুল ইসলাম ওরফে ওমর ফারুক, ওয়াজকুরুনী, সাইফুল ইসলাম, আমির হামজা, ফুল মিয়া, ইব্রাহিম, আবুল খায়ের সহ অজ্ঞাত ২০/২৫ জনকে আসামী করে মুরাদনগর থানায় মামলা দায়ের করেছে। গতকাল মঙ্গলবার ঘটনার সাথে জড়িত ওয়াজকুরুনী ওরফে আবু বকর নামের একজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে পুলিশ।

অভিযোগে জানা যায়,আইনজীবী আব্দুল্লাহ আল মামুনের পিতা ১৯৮৮ সালে শ্রীকাইলে বাড়ীটি ক্রয় করার পর থেকে সংঘবদ্ধ ওই চক্রটি মুল্যবান এ বাড়িটি বেদখলের পায়তারা করে আসছে। এ নিয়ে চক্রটি আদালতে বেশ কয়েকবার মামলা দায়ের করলেও আদালত তা নাকচ করে দেয়। পরে জাল জালিয়াতির মাধ্যমে ইউনিয়ন ভুমি কর্মকর্তার যোগশাজশে একটি ভুয়া খারিজ তৈরী করলে খবর পেয়ে ওই আইনজীবী উপজেলা ভুমি কর্মকর্তার কাছে আপত্তি জানালে উক্ত খারিজটি বাতিল হয়ে যায়। পরে কোন প্রকার আইনী বৈধতা না পেয়ে দখলদার চক্রটি গত ২৯ নভেম্বর জোরপুর্বক ওই বাড়িটি দখলের চেষ্টা চালায়।

এ ব্যাপারে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জায়গা সংক্রান্ত বিরোধের জেরে আইনজীবী সোয়েবুর রহমানকে কুপিয়ে জখম করার ঘটনায় আমরা একজনকে আটক করেছি। তদন্ত চলছে এ ঘটনায় পরস্পর বিরোধী মামলা হয়েছে।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন