বুধবার, ২৫ মে ২০২২ ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে তিন’শত কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

মোঃ মোশাররফ হোসেন মনিরঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলা বাস টার্মিনালের সম্পত্তি দখল করে একটি প্রভাবশালী মহল মার্কেট নির্মাণ করায় বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল মুরাদনগর থেকে ঢাকাগামী সকল বাস সার্ভিস। ঠিক সে সময় বাস ট্রামিনালের নির্ধারিত স্থান থেকে প্রায় শতাধিক দোকন ঘর উচ্ছেদ অভিযান চালিয়েছে কুমিল্লা জেলা পরিষদ। উদ্ধারকৃত জমির পরিমান এক একর ৪৫শতক। যার অনুমানিক মূল প্রায় তিন’শত কোটি টাকা ।

মঙ্গলবার জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট আব্দুর রউফ তালুকদারের নেতৃতে সকাল থেকে দুপুর পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে।

জানা যায়, ২০০৬ সালের অক্টোবর মাসে টার্মিনালের জায়গায় থাকা দোকান ঘর নিলামের মাধ্যমে বিক্রি করে জমি খালি করেছিল জেলা পরিষদ। দখলকৃত চক্রটি বহুদিন থেকে প্রতি দোকান থেকে এককালীন ৩০ থেকে ৫০ হাজার টাকা, মাসিক ভাড়া হিসেবে ৩ থেকে ৫ হাজার টাকা নিয়ে আসছিল। যা থেকে সরকার বিপুল পরিমাণের রাজস্ব হারাচ্ছিল।

এ সময় দোকান মালিকদের তোপের মূখে পড়েন জেলা পরিষদের কর্মকর্তারা। পূর্বে নোটিশ না দিয়ে উচ্ছেদ অভিযান করায় দোকান মালিকরা ক্ষুব্ধ হয়ে উঠলে তোপের মুখে পরে জেলা পরিষদের কর্মকর্তারা। কিছু দোকান মালিকরা বলেন, জেলা প্রশাসনের একর করা জমি ছাড়াও প্রায় ২০টি দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে বলে অভিযোগ করে ক্ষতি পূরণের দাবি করেন।

pc muradnagar, comilla2 19-04-16

অভিযানে এ সময় আরো উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আজগর আলী, কুমিল্লা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মো: এনামুল হক, উচ্চমান সহকারি (নাজির) স্বপ্ন কুমার দত্ত, জেলা সারবেয়ার জরিুল কাইউম, আসিফ ইকবাল, মুরাদনগর থানার এসআই জীবন হাজারী, জেলা পুলিশ রেঞ্জের এএসআই নজরুল ইসলাম প্রমুখ।

এ সময় কুমিল্লা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মো: এনামুল হক জানান, মুরাদনগর উপজেলা বাস ট্রামিনালের জন্য এ জমি একর করা হয়েছিল। আর সেই একরকৃত জমি অবৈধ ভাবে দখল হয়ে যাওয়ায় এ জমি উদ্ধার করা হয়। এর আগে দখলদারদেরকে তিনটি নোটিশ দেওয়া হয়েছিল, দখলদাররা দখল না ছাড়ায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

print

কুমিল্লা : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন