মঙ্গলবার, ২৪ মে ২০২২ ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে বর্ণিল আয়োজনে বর্ষবরন

মোঃ মোশাররফ হোসেন মনিরঃ

এসো হে বৈশাখ, এসো এসো তাপস নিশ্বাস বায়ে মুমূর্ষুরে দাও উড়ায়ে বৎসরের আবর্জনা দূও হয়ে যাক যাক এসো এসো……।  নতুন বার্তা নিয়ে এলো পহেলা বৈশাখ। আবহমান কালের কৃষ্ট, সংস্কৃতি ও ঐতিহ্যের ধারাবাহিকতায় বর্ণিল আয়োজনে কুমিল্লার মুরাদনগরে বরণ করেছে নতুন বছরকে।

বাংলা নববর্ষকে ঘিরে মুরাদনগরে আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠান মালা। পুরনো দুঃখ, গ্লানিকে ভুলে ও কল্যাণকর ও আনন্দময় দিন কামনায় একে অপরের সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করে নতুন বছরকে স্বাগত জানায় সর্বস্তরের মানুষ। প্রতিবছরের নেয় এবারও সরকারি-বেসরকারি নানা উদ্যেগে সারাদিন ব্যাপী চলে বর্ষবরণ।

মুরাদনগর উপজেলা প্রশাষনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যেগে সারাদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে সকাল সাড়ে ৮টায় ডিআর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে উপজেলা পরিষদ মাঠ প্রঙ্গন প্রর্যন্ত বর্ণাঢ্য বৈশাখী র‌্যালী। সাড়ে নয়টায় উপজেলা পরিষদ প্রঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান। বেলা সাড়ে ১১টায় শ্রমজীবি, কৃষক ও মৎস্যজীবিদের মধ্যে হা-ডু-ডু, দাড়িয়াবাঁধা ও গোল্লাছুট খেলার আযোজন করা হয়। এছারাও খই, মুড়ি, মিঠাই, পান্তা ভাত ইত্যাদিসহ ব্যহারী খাবারের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনসুর উদ্দিন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে,বি,এম, জাকির হেসেনের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো: আজগর আলী, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ মোঃ আবু জাহের, পল্লী উন্নয়ন কর্মকর্তা সৌমেন্দ্র নাথ রায়, কাজী নোমান আহম্মদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: সাদেকুল ইসলাম, সহ:শিক্ষা অফিসার মো: আনোয়ার চৌধুরী, বাংলাদেশ প্রথমিক শিক্ষক সমিতির কেন্দ্রিয় কমিটির সভাপতি গাজী উল হক চৌধুরী, উপজেলা আ’লীগের সহ-সভাপতি বাবু স্বপন কুমার সাহা প্রমুখ।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সরকারি কর্মকর্তারা অংশ গ্রহন করে। পরে অনুষ্ঠানে অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীদরে মাঝে নবর্বষরে পুরস্কার বিতরন করা হয়।

print

কুমিল্লা : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন