বুধবার, ২৫ মে ২০২২ ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে বিদ্যুৎ লাইনের জন্য লাখ টাকার গাছ কর্তন

pc 14-02-15 copyমো: জামাল হোসেন,ষ্টাফ রিপোর্টার

১৪ ফেব্রুয়ারী২০১৫, (মুরাদনগর বার্তা ডট কম):

কুমিল্লার মুরাদনগর উপজেলার সদর ইউনিয়নের দিলালপুর গ্রামে গত শনিবার সকাল সাড়ে ৮ টায় স্থানীয় সন্ত্রাসী দ্বারা প্রায় এক লক্ষ টাকা মূল্যের গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, গত ৭ই ফেব্রুয়ারী পূর্ব শত্রুতার জের এবং বাড়ীর উপর দিয়ে বিদ্যুৎ এর লাইন নেওয়ার নামে উপজেলার দিলালপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে ডাক্তার খোকন, ভাই জাহিদুর রহমান ও মৃত মুকবল হোসেনের ছেলে মোস্তফা কামালের বাড়িতে স্থানীয় সন্ত্রাসীরা অনাধিকার প্রবেশ করে ২০/২৫ টি ফলজ ও বনজ গাছ কেটে ফেলে। যার বাজার মূল্য প্রায় এক লক্ষ টাকা। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

জাহিদুর রহমান অভিযোগ করে বলেন, দিলালপুর গ্রামের মৃত মোহাম্মদ হোসেনের ছেলে আলি আকবর (৫৫), মৃত সামছু মিয়ার ছেলে সোলায়মান (৩৮), ভাই হাবিব (৩০), মৃত লুৎফুর রহমানের ছেলে মহষিন (৩০), মঙ্গল মিয়ার ছেলে আলামিন (২০) ও ওয়াসিম মিযার ছেলে অহিদুল (২০) সহ ৫/৬ সন্ত্রাসী দারালো দেশীয় অস্ত্র নিয়ে এসে জোর করে আমাদের বাড়ির ২০/২৫ টি গাছ কেটে ফেলে। বিদ্যুৎতের লাইনটি যদি এক ফুট পূর্ব দিকে নেয়া হতো তাহলে পরিবেশ বান্ধব এতগুলো গাছ কাটতে হতনা। এ ব্যাপারে তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মহিউদ্দিন মোশাহেদুল্লাহ’র কাছে বিদ্যুৎ লাইন নির্মানের জন্য পরিবেশের প্রান গাছ কাটার ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি এই বিষয়ে অবগত নন এবং তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান। তবে গাছ কেটে বিদ্যুৎ লাইন নির্মান আইন পরিপন্থী বলেও জানান তিনি।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন