মঙ্গলবার, ২৪ মে ২০২২ ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে মসজিদে হামলা ভাংচুড় ও জমি দখল

pc muradnaghar masjid

মো: মোশাররফ হোরেসন মনিরঃ

রোজ রোববার, ০২ আগস্ট ২০১৫ ইং(মুরাদনগর বার্তা ডটকম):

কুমিল্লার মুরাদনগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের পান্তি বাজার জামে মসজিদে হামলা চালিয়ে বাউন্ডারী ওয়াল ভাংচুড় ও মসজিদের জমি দখল করে দোকান ঘর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, গত ২৫ জুলাই উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত হামিদ আলীর ছেলে আব্দুর রশিদের নেতৃত্বে তার ছেলেরাসহ একদল সন্ত্রাসী দেশী অস্ত্র দা, লাঠি, কুড়াল ও লোহার রড নিয়ে পান্তি বাজার জামে মসজিদের পূর্ব পাশের বাউন্ডারী ওয়াল ভেঙ্গ মসজিদের জমি দখল করে মার্কেট নির্মান শুরু করে। এ ব্যাপারে পান্তি বাজারের ব্যাবসায়ী ও পাহাড়পুর গ্রামের মৃত কালু মিয়ার ছেলে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়া গত শনিবার মুরাদনগর থানায় একটি অভিযোগ দাখিল করেন।

এ ব্যাপারে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, অভিযোগটি আমরা পেয়েছি। তদন্ত করে প্রয়োজনিয় ব্যবস্তা নেওয়া হবে।

উল্লোখ্য, পাহাড়পুর গ্রামের মৃত হামিদ আলী ভূইয়া নামের এক ব্যাক্তি ১৯৫৭ সালে পান্তিবার সংলগ্ন পাহাড়পুর মৌজা, সাবেক দাগ নং-২৪৬৯, হাল দাগ-৪৬২৬দাগে ১ শতক জমি পান্তি বাজার মসজিদের নামে ওয়াকফ করে দিয়ে ঐ স্থানে মসজিদটি নির্মান করেন। পরবর্তীতে ঐ ব্যাক্তি আরো ১শতক জমি মসজিদের নামে দেন। উত্তরোত্তর মুসসল্লীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় হামিদ আলীর ছেলে আব্দুল করিম ১৯৯৫ সলে মসজিদ সংলগ্ন সাবেক ২৪২৯ দাগ, হাল দাগ ৪৬২৫ ও ৪৬২৬ দাগে ৫ শতক জমি মসজিদের নামে ওয়াকফ করেন। এ নিয়ে মসজিদের ওয়াকফকৃত জমির পরিমান হয় ৭ শতক।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন