মঙ্গলবার, ২৪ মে ২০২২ ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে মেয়ের পরীক্ষা কক্ষে বাবার দায়িত্ব পালনের অভিযোগ

মো: হাবিবুর রহমান:

রোজ সোমবার, ৩০ নভেম্বর ২০১৫ ইং(মুরাদনগর বার্তা ডটকম):

প্রাথমিক সমাপনী পরীক্ষায় তথ্য গোপন রেখে মেয়ের পরীক্ষা কক্ষে বাবার দায়িত্ব পালনের অভিযোগে কুমিল্লার মুরাদনগর উপজেলার পীরকাশীমপুর আর এন উচ্চবিদ্যালয় কেন্দ্রের এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় চলছে।

জানা যায়, জাঙ্গাল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী জান্নাতুল ফেরদৌসী ওরফে শান্তা (রোল নং ম-১৬৮৭) পীরকাশীমপুর আর এন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক সমাপনী পরীক্ষা দিচ্ছে। ওই কেন্দ্রে পরিকল্পিত ভাবে তার বাবা ও জাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল বাতেন উপজেলা শিক্ষা অফিসের জনৈক কর্মকর্তার যোগসাজসে দায়িত্ব পালন করে। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনসুর উদ্দিনের নির্দেশে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ইউআরসি ইনস্ট্্রাক্টর দেলোয়ার হোসেন মৃধা সোমবার বাংলা পরীক্ষা চলাকালে মেয়ে পরীক্ষার্থীর ১৪ নম্বর কক্ষ থেকে বাবা আব্দুল বাতেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেন। এ সময় তাকে কেন্দ্র সচিবের কক্ষে আটকে রেখে মুচলেকা রেখে ছেড়ে দেন। পরে এ বিষয়ে তথ্য গোপন করার অভিযোগে ওই কেন্দ্রের সচিব ও পীরকাশীমপুর আর এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ ভুইয়া বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেন। তবে অভিযুক্ত জাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল বাতেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা এএনএম মাহবুব আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তথ্য গোপন করার অভিযোগে ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

print

: আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন