বুধবার, ২৫ মে ২০২২ ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে লরির ধাক্কায় গ্যাসের পাইপ লাইনে ফাটল,দুর্ভোগে ২০ হাজার গ্রাহক

মো: মোশাররফ হোসেন মনিরঃ
রোজ শনিবার, ২০ ফেব্রুয়ারী ২০১৬ইং(মুরাদনগর বার্তা ডটকম):
কুমিল্লায় মুরাদনগর উপজেলার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির মালামাল পরিবহনকারী লরির ধাক্কায় ৬ ইঞ্চি পাইপ লাইন ফেটে গেছে। ফাটলের পর ওই পাইপ দিয়ে বিপজ্জনকভাবে গ্যাস বের হতে থাকে এবং সরবরাহে বিঘ্ন সৃষ্টি হয়। শুক্রবার রাত ১২টার দিকে ঢাকা-মুরাদনগর সড়কের মুরাদনগর উপজেলার পায়ব এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বাখরাবাদ কর্তৃপক্ষ দ্রুত গ্যাসের সরবরাহ বন্ধ করে দেয়। গ্যাস সরবরাহ বন্ধ থাকায় মুরাদনগর ও দেবিদ্বারসহ দুই উপজেলার ২০ হাজারের বেশি গ্রাহক চরম দুর্ভোগে পড়েছেন।
স্থানীয় এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, লরিটি পায়ব এলাকা দিয়ে যাওয়ার সময় জরাজীর্ণ একটি কালভার্টের পাটাতন ভেঙে পাইপটি ফেটে যায়। এ সময় পাইপলাইন থেকে বিকট আওয়াজে গ্যাস বের হতে থাকলে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বাখরাবাদ কর্তৃপক্ষ ওই লাইনে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়। জানা যায়, ওই পাইপ লাইনের অধীনে জেলার দেবিদ্বার ও মুরাদনগরে ২০ হাজারেরও বেশি আবাসিক গ্রাহক রয়েছে।

 

এ ব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির দেবিদ্বার সাব-সেকশনাল অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাপ্পি শাহরিয়ার জানান, পাইপ লাইনের উপর পড়ে থাকা লরিটি অপসারণের জন্য চট্টগ্রাম থেকে ক্রেন আনা হচ্ছে। এটি সরানোর পর প্রয়োজনীয় মেরামত কাজ শেষে গ্যাস সরবরাহ চালু হতে আনুমানিক সন্ধ্যা পর্যন্ত সময় লাগতে পারে।
print

কুমিল্লা : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন