রবিবার, ২৯ মে ২০২২ ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে সওজ’র জায়গা দখল করে দোকান নির্মান

মোঃ সুমন সরকার, বিশেষ প্রতিনিধিঃ

কুমিল্লার মুরাদনগরে সড়ক ও জনপথ (সওজ) এর জায়গা দখল করে দোকান নির্মানের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার নাগেরকান্দি তিতাস বাজারে এসব দোকান নির্মান করা হচ্ছে।

জানা যায়, সরকারি সম্পত্তি রক্ষা ও যানযট নিরসনের লক্ষ্যে গত বছরের ২৯ডিসেম্বর তিতাস বাজারের দোকান সহ কয়েকটি স্থাপনা উচ্ছেদ করে সওজ। উচ্ছেদ করার পর এসব জায়গা বেশ কয়েকমাস খালি থাকার পর নাগেরকান্দি এলাকার মৃত. আরু মিয়ার ছেলে আদম আলরি নেতৃত্বে ফের দখলদার চক্র বেপরোয়া হয়ে উঠেছে। বর্তমানে এসব জায়গায় পুনরায় দোকান নির্মান করছেন নাগেরকান্দি গ্রামের কবির হোসেন, আলামিন, সামুসু মিয়া ও ডুমুরিয়া গ্রামের মঙ্গল মিয়া। নাগেরকান্দি গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান, এসব দোকান উচ্ছেদের পর দীর্ঘদিন এসব জায়গা ফাকা পরে ছিল। পরে আদম আলীর নেতৃত্বে টাকা লেনেদেনের মাধ্যমে স্থানীয় ব্যবসায়ীরা আবার দোকান নির্মান করছে। উচ্ছেদ করা জায়গা যদি স্থানীয় প্রশাসন নজরদারি করত তাহলে এ জায়গা আর দখল হত না।এ বিষয়ে আদম আলী বলেন, এলাকায় আমার বিপক্ষে কিছু লোক আছে তারা সওজ’র কাছে দরখাস্ত দিয়ে এসব জায়গা উচ্ছেদ করিয়েছে। অথচ আমার জায়গার উপর দিয়ে সওজ রাস্তা নির্মান করেছে। আমি আমার জায়গায় দোকান নির্মান করেছি। এ বিষয়ে আমি আদালতে মামলা দায়ের করেছি যদি আদালতের রায়ে জায়গা না পাই তাহলে দোকান অপসারন করব।

কুমিল্লা জেলা সওজ এর উপ-সহকারী প্রকোশলী হুমায়ন কবির বলেন, উচ্ছেদ করার পর আমি কিছুদিন আগে তিতাসে পরিদর্শনে গিয়েছিলাম ওইসময় সেখানে দোকান নির্মানের পায়তারা চলছিল। তখন আমি আমি এ বাজারের দখলদার আদম আলীকে ডেকে এনে এখানে দোকান না তুলতে নিষেধ করেছি। এখন যারা এই জায়গায় দোকান নির্মান করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন