বুধবার, ২৫ মে ২০২২ ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগর ইউএনওর সহায়তায় পরীক্ষা দিল ২২৬ শিক্ষার্থী

মোঃ আরিফুল ইসলাম, স্টাফ রিপোটার, মুরাদনগরঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাশঁকাইট জে,বি উচ্চ বিদ্যালয়ে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে মঙ্গলবার প্রশ্নপত্র ছাড়াই পরীক্ষা শুরুর অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনসুর উদ্দিন বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক ভাবে প্রশ্নপত্র নিয়ে উপস্থিত হন পরীক্ষা কেন্দ্রে। ইউএনও সহায়তায় পরীক্ষা দিল ২২৬জন পরীক্ষার্থী।

পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট পর পরীক্ষার্থীদের মাঝে প্রশ্নপত্র বিতরন করা হয়। এ ঘটনায় দায়িত্ব পালনে অবহেলা ও পরীক্ষার্থীদের হয়রানীর অভিযোগে পরীক্ষা কমিটির আহ্বায়ক ও বাশঁকাইট ডি,আর,আই,এম ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আমির হোসেনকে পরীক্ষা কমিটি থেকে বরখাস্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানান ইউএনওর ভূমিকার প্রশংসা করে বলেন স্যারের এই ভূমিকার ফলে আমরা আজ পরীক্ষা দিতে পেরেছি, এরজন্য স্যারকে আমরা আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

জানা যায়, সারাদেশের মত চলমান এইচএসসি পরীক্ষার তৃতীয় দিনে উপজেলার বাশঁকাইট জে,বি উচ্চ বিদ্যালয় অবস্থিত বাশঁকাইট ডি,আর,আই,এম ডিগ্রী কলেজের সাব-কেন্দ্রে আইসিটি বিষয়ের পরিক্ষার নৈব্যত্তিক প্রশ্নপত্র কেন্দ্রে না নিয়ে পরীক্ষা শুরু করে কতৃপক্ষ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনসুর উদ্দিনের সহায়তায় পরীক্ষা শুরু ১০ মিনিট পর শিক্ষার্থীদের মাঝে প্রশ্ন পত্র বিতরন করা হয়। প্রশ্নপত্র দিতে বিলম্ব হওয়ায় শিক্ষার্থীরা কান্নায় ভেঙ্গে পরেন।

এঘটনায় পরিক্ষা কেন্দ্রের আহ্বায়ক ও বাশঁকাইট ডি,আর,আই,এম ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আমির হোসেনকে সাময়িক ভাবে বরখাস্ত করেন নির্বাহী কর্মকর্তা।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনসুর উদ্দিন ৫মিনিট বিলম্বের কথা স্বীকার করে জানান, দায়িত্বে অবহেলার কারনে আমির হোসেনকে পরীক্ষা কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

print

কুমিল্লা : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন