শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগর বার্তায় সংবাদ প্রকাশের সড়কবিহীন স্কুলটির সড়ক নির্মানের কাজ শুরু

মোঃ মোশাররফ হোসেন মনির:

কুমিল্লার মুরাদনগর উপজেলার জাহাপুর ইউনিয়নের বল্লভদী গ্রামে বল্লভদী সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে যাতায়তের জন্য সড়ক নির্মানের কাজ শুরু হয়েছে।

গত ৩১ মে মুরাদনগর বার্তা টোয়েন্টিফোর ডটকমে “মুরাদনগরে বিলের মাঝে সড়কবিহীন স্কুল, ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম” এ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়র সৈয়দ সওকত আহম্মেদের নিজ উদ্যোগে ও স্থানীয়দের সহযোগিতায় বিলের মাঝে সড়ক বিহিন স্কুলটির সড়ক নির্মানের কাজ শুরু হয়েছে।

জানা যায়, বল্লভদী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৯৫ সালে রেজিস্টার স্কুল হিসেবে রানিমুহুরী-বড়িইয়াকুড়ি সড়কের পাশে স্থাপিত হয়। ২০১২ সালে স্কুলটিকে জাতীয়করন করা হয়। বিদ্যালয় ভবনটি জরাজীর্ণ হয়ে পরলে ২০১৭ সালে পাশের বিলের মাঝে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তৃতীয় প্রাথমিক শিক্ষা কর্মসূচী (পিইডিপি-৩) এর মাধ্যমে একটি দ্বিতল ভবন নির্মাণ করে স্কুলটি স্থানান্তর করা হয়। কিন্তু স্কুলটিতে যাতায়াতের জন্য কোনো রাস্তা ছিলোনা। এছাড়াও বিদ্যালয়টির চারদিকে বৃষ্টির পানিতে জলাবদ্ধতা তৈরী, বৈদ্যুৎ ও বিশুদ্ধ পানি না থাকায় অমানবিক ভাবে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা।

এ বিষযে মুরাদনগর উপজেলার জাহাপুর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়র সৈয়দ সওকত আহম্মেদ বলেন, গত ৫ বছরে সড়ক নির্মান না হওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। মুরাদনগর বার্তা টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত সংবাদটি দেখেই শিক্ষার্থীদের জন্য মিষ্টি নিয়ে স্কুলটি পরিদর্শনে যাই এবং স্কুলটির নানা সমস্যার কথা শুনি। স্কুলটিতে শিক্ষার্থীদের যাতায়াতের জন্য স্থানিয়দের নিয়ে ও স্থানীয়দের ব্যাক্তি অনুদানে জরুরি ভিত্তিতে সড়কের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বাকি সমস্যাগুলো নিরসনের কাজ অব্যাহত রয়েছে।

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন