রবিবার, ২৯ মে ২০২২ ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মোদীর নগদ টাকা আছে প্রায় সাড়ে ৫ হাজার নেই গাড়ি, দিল্লিতে কোন ব্যাংক অ্যাকাউন্টও নেই

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে নগদ আছে প্রায় সাড়ে ৫ হাজার টাকা। সম্প্রতি প্রধানমন্ত্রীর দপ্তরের দেয়া হিসাবে এমনই তথ্য জানা গেছে। দিল্লিতে তার কোন ব্যাংক অ্যাকাউন্ট নেই। একটি ব্যাংক অ্যাকাউন্ট আছে যা তার নিজ প্রদেশ গুজরাটে। তার কোন গাড়িও নেই। খবর টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি’র।
গত অর্থনৈতিক বছরে প্রধানন্ত্রী মোদীর সেভিংস অ্যাকাউন্টে পড়ে থেকেছে মাত্র ভারতীয় মুদ্রায় ৪৭০০ টাকা (বাংলাদেশি মুদ্রায় ৫ হাজার ৪২৭ টাকা)। উল্লেখ্য, ২০১৪ সালের অর্থনৈতিক বছরের মাঝামাঝি মোদীর সেভিংস অ্যাকাউন্টে ছিল ৩৮ হাজার ৭০০ টাকা। প্রধানমন্ত্রীর দপ্তরের সাম্প্রতিক পেশ করা হিসেব অনুসারে, ১৩ বছর আগে কেনা বাসভবনের দাম বাড়ার কারণে বর্তমানে (২০১৫ সালের ৩১ মার্চ পর্যন্ত) তার মোট স্থাবর এবং অস্থাবর সম্পত্তির মূল্যায়ণ দাঁড়িয়েছে ১ কোটি ৪১ লাখ ১৪ হাজার ৮৯৩ টাকা।
২০১৬ সালের ৩০ জানুয়ারি পিএমও’র নিজস্ব ওয়েবসাইটে দেয়া হিসাব অনুযায়ী, প্রধানমন্ত্রীর নিজস্ব কোনও যানবাহন নেই। তার মালিকানায় কোনও গাড়ি, বিমান, প্রমোদতরী অথবা জাহাজ নেই বলে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে। পাশাপাশি, ৪টি সোনার আংটি (যার বাজার মূল্য ১ দশমিক ১৯ লক্ষ টাকা) ছাড়া তার মালিকানায় কোনও স্বর্ণালঙ্কার নেই।
print

কুমিল্লা : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন