শুক্রবার, ২০ মে ২০২২ ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

শোক সংবাদঃহোমনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতির ইন্তেকাল

তপন সরকার, হোমনা প্রতিনিধিঃ

রোজ মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৬ইং(মুরাদনগর বার্তা ডটকম):

কুমিল্লার হোমনা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও স্বেচ্ছাসেবী সংগঠন গ্রামীণ উন্নয়ন সংস্থা (গাস)’র নির্বাহী পরিচালক এবং এক সময়ের জনপ্রিয় ছাত্রনেতা মো. নজরুল ইসলাম সরকার চির নিদ্রায় শায়িত।

তিনি মঙ্গলবার সকাল নয়টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিঊন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৮ বছর। পারিবারিক সূত্রে যানা যায়, তিনি ওই দিন ভোরে বুকে ব্যথা অনুভব করলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উপজেলা সদরে মেয়ের বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে সকাল নয়টায় পুনরায় বুকে ব্যথা অনুভব করলে দ্রুত স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি ১৯৬৭ সালে হোমনা উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের সাফলেজী গ্রামের সম্ভ্রান্ত মুসলীম পরিবারে জন্মগ্রহণ করেন। কর্মময় জীবনে তিনি ছাত্র রাজনীতির সাথে জড়িত ছিলেন। পাশাপাশি তিনি সাংবাদিকতা পেশায় আত্মনিয়োগ করেন।

১৯৯০ সালে তিনি প্রথম হোমনা প্রেসক্লাব প্রতিষ্ঠা করেন। ১৯৯১ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল হোমনা উপজেলার সভাপতি নির্বাচিত হন। একাধারে তিনি বিভিন্ন সময়ে ঢাকাস্থ হোমনা ছাত্রকল্যাণ সংস্থা ও হোমনা ছাত্রকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি,

স্বেচ্ছাসেবী সংগঠন গ্রামীণ উন্নয়ন সংস্থা (গাস)’র নির্বাহী পরিচালক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সচিব, উপজেলা কমিউনিটি পুলিশিং’র সদস্য সচিব, কুমিল্লা এনজিও ফোরামের সদস্য, দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত থেকে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

ব্যক্তিগত জীবনে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ওই দিন বিকেলে স্থানীয় মসজিদ প্রাঙ্গণে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন তার রাজনৈতিক সহকর্মী উপজেল চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লা, হোমনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম সরকার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ, বিএনপি সভাপতি আলহাজ্ব মো. মাহফুজুল ইসলাম, দুলালপুর ইউপি চেয়ারম্যান মো. জসীম উদ্দিন সওদাগর, মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার আবুল কাশেম প্রধান, বিএনপি সহ সভাপতি আলমগীর সরকার, আওয়ামী লীগ সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান খন্দকার, অ্যাডভোকেট মো. মফিজুল ইসলাম, দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম মফিজুল ইসলাম শরীফ প্রমুখ।

print

কুমিল্লা : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন