বুধবার, ১৮ মে ২০২২ ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

স্বাক্ষর জাল করে আ’লীগের কমিটি গঠণের অভিযোগ

মুরাদনগর বার্তা ডেস্কঃ

রোজ রোববার, ২৯ ভেম্বর ২০১৫ ইং(মুরাদনগর বার্তা ডটকম)ঃ

কুমিল্লার মুরাদনগরে স্বাক্ষর জাল করে উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠণের অভিযোগ ওঠেছে। স্বাক্ষর জালিয়াতির আশ্রয় নিয়ে গঠিত আওয়ামীলীগের ওই কমিটির সভাপতি-সাধারন সম্পাদককে কেন বহিষ্কার করা হবেনা জানতে চেয়ে পার্থ সারথী দত্ত এবং অ্যডভোকেট আবুল কালাম আজাদ এ দু’জনকে নোটিশ করেছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ।

গত ২৭ নভেম্বর কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামীলীগের নিজস্ব প্যাডে দেয়া ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আওয়াল সরকার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার স্বাক্ষারিত ওই নোটিশ থেকে এসব তথ্য জানাযায়।

নোটিশে বলা হয়েছে- কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আওয়াল সরকারের স্বাক্ষর জাল করে মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠণ করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পার্থ সারথী দত্ত জালিয়াতির আশ্রয় নিয়ে গঠিত ওই কমিটির সাধারণ সম্পাদক পদে এবং উপজেলা আওয়ামীলীগ কমিটির সদস্য অ্যডভোকেট আবুল কালাম আজাদ নিজেকে সভাপতি হিসেবে দাবি করছেন। নোটিশে আরো বলা হয়েছে- উপরোল্লিত দু’জন নিজেদের এই কমিটি  সভাপতি – সাধারণ সম্পাদক  দাবি করে দলীয় শৃঙ্খলা বিরোধী কাজ করেছেন। গত গত ২৭ নভেম্বর কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক এধরনের দলীয় শৃঙ্খলা বিরোধী কাজের জন্যে আওয়ামীলীগ গঠণতন্ত্রের প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা অনুচ্ছেদ ৪৬(ক) ধারা লঙ্ঘন হওয়ায় ৪৬(ঙ) ধারা বলে কেন বাংলাদেশ আওয়ামীলীগ সদস্য পদ থেকে বহিষ্কার করা হবেনা, এ মর্মে নোটিশের পরবর্তী ৭দিনের মধ্যে কারণ দর্শানোর জন্যে নোটিশ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে- পার্থ সারথী দত্ত মোবাইল ফোনে জানান, তিনি এধরনের চিঠি হাতে পাননি। হাতে পেলেই কেবল পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তিনি তাদের গঠিত কমিটিকে বৈধ বলে দাবি করেন। পার্থ সারথী দত্ত আরো বলেন, স্বাক্ষর জালিয়াতির বিষয়টি সত্য নয় এবং স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এর উপস্থিতিতেই তাদের ওই কমিটি গঠিত হয়েছিলো।

print

: আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন