শুক্রবার, ২০ মে ২০২২ ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

হোমনায় সাংবাদিক পরিবারে হামলাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

file

মোর্শেদুল ইসলাম শাজু, বিশেষ প্রতিনিধিঃ

০১ ফেব্রুয়ারী ২০১৫ ইং(মুরাদনগর বার্তা ডটকম):

কুমিল্লার হোমনা উপজেলার ইত্তেফাক সংবাদদাতা ও হোমনা ডিগ্রি কলেজের শিক্ষক কামাল হোসেনের বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে পরিবারের সদস্যদের আহত, ভাংচুর ও লুটপাটকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন করেছে হোমনা সাংবাদিক সমাজ।

রবিবার হোমনা শিল্পকলা একাডেমীর সামনের তিন রাস্তা মোড়ে এতে সাংবাদিক ছাড়াও ছাত্র-শিক্ষক, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনসহ সর্বস্তরের জনতা একাত্মতা ঘোষণা করে অংশ গ্রহণ করেন।

এসময় বক্তব্য রাখেন দৈনিক মানব জমিনের প্রতিনিধি আবদুল হক সরকার, আমাদের সময়ের মোর্শেদুল ইসলাম শাজু, নয়াদিগন্তের ফেরদৌস আবদুল্লাহ, সমকালের আমজাদ সজল, সকালের খবরের আক্তার হোসেন, দৈনিক জনতার সৈয়দ আনোয়ার, সংবাদের আবুল কাশেম ভূইয়া, দেশের আলোর ইব্রাহিম খলিল, অধ্যাপক রেজাউল করিম, অধ্যাপক কামরুজ্জামন, অধ্যাপক হুমায়ূন কবির, অধ্যাপক ইকবাল হোসেন, গ্রামীন উন্নয়ন সংস্থা (গাস) এনজিওর নির্বাহী পরিচালক নজরুল ইসলাম সরকার, ডা. অধ্যাপক এমএ মজিদ, প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারী মুসলেহ উদ্দিন, শিক্ষক শাহজাহান ও মামুনুর রশিদ, লেখক দেলোয়ার হোসেন, কলেজ ছাত্র ওমর ফারুক ও রফিক প্রমুখ।
বক্তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে বিচারের দাবি ও সাংবাদিক পরিবারের নিরাপত্তা বিধানে প্রশাসনের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহবান জানান।
উল্লেখ্য গত বৃহস্পতিবার উপজেলার পূর্ব শ্রীমদ্দি গ্রামে সাংবাদিকের নিজ বাড়িতে দেয়াল নির্মানকালে একই গ্রামের হাসেমের ছেলে সন্ত্রাসী ধন মিয়া (ধনু) ও আজগরের ছেলে জলিলের নেতৃত্বে হামলা চালিয়ে দেয়াল ভাংচুর, বাড়িঘরে লুটপাট ও সাংবাদিকের মা ফরিদা বেগম (৫৭) বাবা তোফাজ্জল (৬৫) ও কলেজ পড়ৃয়া বোন আয়েশা আকলিমাকে (১৬) পিটিয়ে মারাত্মক আহত করে।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন