বুধবার, ২৫ মে ২০২২ ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

৭ ক্লিকেই সেভ করুন আপনার ফেসবুকের সবকিছু!c

 
মো: মোশাররফ হোসেন মনির:
০২ জানুয়ারী (মুরাদনগর বার্তা ডটকম):
আহমেদ আরিফ, ঢাকা : সামাজিক যোগাযোগের সাইট ফেসবুকে আপনার একাউন্ট খোলার পর থেকে দেওয়া স্ট্যাটাস, নোট, আপলোড করা ছবি, ভিডিও, ফ্রেন্ডলিষ্ট থেকে শুরু করে কে আপনাকে পোক মেরেছে। এছাড়া ফেসবুকে কখন কোন আইপি থেকে কয়টা কয় মিনিটে লগইন করেছেন এককথায় আপনার ফেসবুকের সবকিছু মাত্র ৭ ক্লিকেই একটি ফোল্ডারে ডাউনলোড করতে পারবেন।

মজার ব্যাপার হচ্ছে, ইন্টারনেট কানেকশন ছাড়াই ডাউনলোড করা ফাইলটি থেকে ওপেন করে আপনার ফেসবুকের সব কিছু দেখতেও পারবেন।

পাঠকরা ধাপে ধাপে জেনে নিন কিভাবে মাত্র ৭ ক্লিকে আপনার ফেসবুকের সবকিছু ডাউনলোড করবেন-

আপনার ফেসবুকে লগইন করে Settings এ ক্লিক করুন। General Account Settings এর একদম নিচে দেখুন Download a copy of your Facebook data অপশন আছে। Download a copy তে  ক্লিক করুন।

Download a copy  অপশনে ক্লিক করার পর Download your information  পেইজটি ওপেন হবে। Download your information পেইজের Download Archive অপশনে ক্লিক করুন। Download Archive অপশনে ক্লিক করার পরPlease Re-enter Your Password বক্সে পাসওয়ার্ড দিয়ে Submit এ ক্লিক করুন।

Submit  ক্লিক করার পর Start My Archive বক্স আসবে। Start My Archive G  এ ক্লিক করুন। ক্লিক করার কয়েক সেকেন্ডের মধ্যে আপনার ই-মেইলে অর্থাৎ যে ই-মেইল আইডি দিয়ে ফেসবুকে রেজিষ্টার করেছেন সেই ই-মেইলে একটি মেইল যাবে। আর আপনি যদি মোবাইল নাম্বার দিয়ে ফেসবুকে রেজিষ্টার করেন তবে আপনার মোবাইলে একটি ম্যাসেজ যাবে।

প্রথম ই-মেইল ইনবক্সে/মোবাইলে ম্যাসেজটি যাওয়ার ২-৫ মিনিটের মধ্যে আর একটি ই-মেইল/মোবাইলে ম্যাসেজের মাধ্যমে আরেকটি ডাউনলোড লিংক যাবে। ডাউনলোড লিংকে ক্লিক করার পর Download Archive  অপশন আসবে। Download Archive এ ক্লিক করার পর নিরাপত্তা নিশ্চিত করতে আপনার পাসওয়ার্ডটি দিয়ে Submit এ ক্লিক করুন। ক্লিক করার পর ডাউনলোড শুরু হয়ে যাবে আপনার ফেসবুকের সবকিছু।

সর্তকর্তা: প্রিয় পাঠক, নিজের ব্যাক্তিগত পিসি, ল্যাপটপ, আনড্রয়েড, ট্যাব ছাড়া অন্য কারো পিসি, ল্যাপটপ কিংবা কোনো ডিভাইসে ডাউনলোড করবেন না। কারণ, এতে করে অন্য কারো কাছে আপনার ফেসুবকের সবকিছু চলে যেতে পারে।

print

আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন