সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ ১৭ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ: সবার আগে সুপার সিক্সে বাংলাদেশ

খেলাধূলা ডেস্কঃ

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ সেরা হয়ে সবার আগে সুপার সিক্সে পা দিয়েছে বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়েছে ঘুদে বাঘিনীরা। বুধবার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস হেরে প্রথমে বোলিংয়ে নামে টাইগ্রেসরা।

এদিন বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১০৩ রানে থামে যুক্তরাষ্ট্রের রানের চাকা। যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন স্নিগ্ধা পল। এছাড়া দিশা ধিনগ্রা ২০, ইসানি ভাগহেলা ১৭ এবং অধিনায়ক গেতিকা ১৬ রান করেন। বাংলদেশের হয়ে টাইগ্রেস অধিনায়ক দিশা ২টি ও মারুফা ১টি করে উইকেট নেন।

১০৩ রানের জবাবে মাঠে নেমে দলীয় ২১ রানে দুই ওপেনারকে হারিয়ে ফেলে বাংলাদেশ। তবে তিন নম্বর উইকেট জুটিতে দিলারা আক্তারকে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন স্বর্ণা আক্তার। ঝোড়ো ব্যাটিং করা স্বর্ণার ১৪ বলে ২২ রানের ইনিংসে ভর করে ৩৮ রানের বড় জুটি পায় দল।

পরে স্বর্ণার বিদায়ের পরের ওভারেই ১৭ রান করে সাজঘরে ফিরে যান দিলারা। রাবেয়ার ১৮*, দিশা বিশ্বাস ১০ ও মিস্টি সাহার ১৪ রানে ১৭ ওভার ৩ বলে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এদিকে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কাকে হারিয়ে আগেই সুপার সিক্সে এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ। এবার যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সবার আগে পরের রাউন্ডে গেল লাল-সবুজের জার্সিধারীরা।

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন