শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২ ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

দেবিদ্বারে কুকুরের কামড়ে ইউপি সদস্যসহ আহত ৩০

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লার দেবিদ্বারে দুইটি পাগলা কুকুরের কামড়ে সাবেক ইউপি সদস্য, শিশু-বৃদ্ধ, নারীসহ অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  

বুধবার (১৬ নভেম্বর) বিকেল থেকে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল পর্যন্ত উপজেলার ফতেহাবাদ, ধলাহাস ও মরিচাকান্দা গ্রামের বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানান, বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত উপজেলার ফতেহাবাদ, ধলাহাস ও মরিচাকান্দা গ্রামের বিভিন্ন এলাকায় দুইটি পাগলা কুকুর এলোপাতাড়ি লোকজনকে কামড়াতে থাকে। কুকুরের কামড়ে নারী-শিশু ও পথচারী আহত হতে থাকলে স্থানীয়রা একটি কুকুরকে পিটিয়ে মেরে ফেলে। তবে অপর কুকুরটিকে নাগালে পাওয়া না যাওয়ায় মারা সম্ভব হয়নি।  

কুকুরের কামড়ে আহত হন ধলাহাস গ্রামের সাবেক ইউপি সদস্য আলী হোসেন, একই গ্রামের মো. শাহিন, তাহেরা বেগম, জহিরুল ইসলাম, সাহেরা বেগম, সামিয়া আক্তার, খাদিজা আক্তার, তৌফিক, বশির উদ্দীন, মনিরুল ইসলাম, মরিচাকান্দা গ্রামে কলি আক্তার, শাহেরা বেগম, পেয়ারা বেগম, ফারজানা আক্তার, পথচারী পরমতলা গ্রামের সুরাইয়া ও রহিমা আক্তারসহ অনেকে।
এদিকে আহতদের চিকিৎসায় র‌্যাবিক্স-ভিসি দেওয়া হলেও মূল ভ্যাকসিন র‌্যাবিক্স আইজি সরবরাহ না থাকায় দেওয়া যাচ্ছে না বলে জানিয়েছে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগে ভ্যাকসিন র‌্যাবিক্স আইজি সরবরাহ না থাকায় আক্রান্তরা স্থানীয় ওষুধের দোকান থেকে তা সংগ্রহ করে চিকিৎসা নিয়েছেন।

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নাজমুল হাসান বলেন, হাসপাতালে র‌্যাবিক্স-ভিসি ভ্যাকসিন সরবরাহ থাকলেও জলাতঙ্ক প্রতিরোধে প্রয়োজনীয় আইজি ভ্যাকসিনের সংকট থাকায় আহতদের বাইরের দোকান থেকে তা সংগ্রহ করতে হচ্ছে।  

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন