রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
অ+
অ-

মুরাদনগরে প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনি তফসিল ঘোষণা

মোঃ মোশাররফ হোসেন মনিরঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির ৫১টি পদে নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা নির্বাচন কমিশন। আগামী ৩১ ডিসেম্বর ভোট গ্রহণ হবে উপজেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির। এ নির্বাচনে মনোনয়ন পত্র বিতরণ ২৫ ও ২৬ ডিসেম্বর। দাখিলের শেষ দিন ২ ডিসেম্বর। বাছাই ৩ ডিসেম্বর। আপিল ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৫ ডিসেম্বর। ব্যালট নম্বর বরাদ্দ দেওয়া হবে ৬ ডিসেম্বর।

রোববার সন্ধ্যায় মুরাদনগর উপজেলার কবি নজরুল মিলনায়তনে নির্বাচন পরিচালনা নির্বাচন কমিশনের সদস্য সচিব ও কুমিল্লা জেলা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কমল বকশি এ তফসিল ঘোষণা করেন।

শিক্ষক সমিতির নির্বাচনে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

নির্বাচন পরিচালনা নির্বাচন কমিশনার কমল বকশি আরো জানান, গঠনতন্ত্রেও ১৬ এর “চ” ধারা অনুযায়ী ভোটার প্রার্থী হতে পারবে। সকল প্রার্থী নির্বাচন সুষ্ঠভাবে সম্পাদনের জস্য গঠনতন্ত্রেও ১৬, ১৭, ১৮, ১৯ নং অনুচ্ছেদ অনুসরন করতে হবে এবং নির্বাচন সংক্রান্ত সকল আপত্তি নিষ্পত্তি গঠনতন্ত্রেও ২০ ও ২১ নং অনুচ্ছেদ অনুসারে করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নির্বাচন পরিচালনা নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও কুমিল্লা জেলা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক কামরুল হাসান ভূইয়া, নির্বাচন কমিশনার ও আদর্শ সদর উপজেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল মোতালিব, নির্বাচন কমিশনার ও চৌদ্দগ্রাম উপজেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতিরসাধারন সম্পাদক মজিবুর রহমান বাবুল, নির্বাচন কমিশনার ও লাকসাম উপজেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সৈয়দ সালেহ আহমেদ, বাংলাদেশ শিক্ষক সমিতিরি কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক গাজীউল হক চৌধুরী, মুরাদনগর উপজেলার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক বশিরুল ইসলাম মোল্লা, সদস্য সচিব ময়নাল হোসেন প্রমূখ।

print

আন্তর্জাতিক : আরো পড়ুন

আপনার মন্তব্য লিখুন